আসছে বড় চমক! Intel Core Ultra 200, Arrow Lake CPU এবং Z890, B860/H810 Motherboard | Techtunes


প্রযুক্তির দুনিয়ায় ঝড় তুলতে আবারো বড় চমক নিয়ে আসছে Intel নতুন প্রজন্মের Core Ultra 200 এবং Arrow Lake CPU লঞ্চের জন্য প্রস্তুত। আপনারা যারা প্রযুক্তি ভালোবাসেন, তাদের জন্য এই খবর সত্যিই রোমাঞ্চকর। চলুন, জেনে নেই বিস্তারিত!

Intel Core Ultra 200V “Lunar Lake” – সেপ্টেম্বরের তারিখ মনে রাখুন!

Benchlife থেকে জানা গিয়েছে যে, Intel Core Ultra 200V “Lunar Lake” CPU লঞ্চ হবে ১৭ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে। সম্পূর্ণ নতুন CPU এবং GPU আর্কিটেকচারের সাথে আসছে এই প্রোডাক্ট। সঠিক তারিখ এখনও ঘোষণা হয়নি, তবে সেপ্টেম্বরের এই সময়টা আপনার ক্যালেন্ডারে মার্ক করে রাখুন!

এক মাস পরেই Arrow Lake-S প্ল্যাটফর্ম – অক্টোবরের অপেক্ষা!

Lunar Lake -এর এক মাস পর, অর্থাৎ অক্টোবর মাসে লঞ্চ হবে Arrow Lake-S প্ল্যাটফর্ম। এখানে থাকছে Intel Core Ultra 200K “Arrow Lake-S” CPU এবং Intel Z890 Motherboards। এর মানে, আরও নতুন প্রযুক্তি এবং আরও বেশি পারফরম্যান্স!

আসন্ন PC প্ল্যাটফর্মগুলির লঞ্চ শিডিউল

এই বছরের প্রযুক্তি লঞ্চ শিডিউল সত্যিই জমজমাট। দেখে নিন আসন্ন কিছু বড় লঞ্চের তারিখগুলো:

Intel Vision 2024 ইভেন্ট – বড় ঘোষণা আসছে!

Benchlife জানাচ্ছে, Intel Vision 2024 ইভেন্টের ঠিক আগে লঞ্চ হবে Lunar LakeIntel সাধারণত এই ইভেন্টে তাদের ডেস্কটপ প্ল্যাটফর্ম ঘোষণা করে, তাই এই বছরও তার ব্যতিক্রম হবে না। নতুন প্রোডাক্ট বাজারে আসবে লঞ্চের এক মাস পরে। এবং সেই সাথে প্রথম LGA-1851 প্ল্যাটফর্মগুলো Z890 চিপসেট সহ লঞ্চ হবে।

CES 2025 – নতুন বছরের নতুন চমক!

Benchlife আরও জানাচ্ছে, CES 2025 -এ লঞ্চ হবে Intel B860 এবং H810 motherboards। সাথে থাকবে Intel এর Arrow Lake-S 65W এবং 35W ডেস্কটপ CPUs, যা Core non-K series নামে পরিচিত।

প্রযুক্তির দুনিয়ায় বড় বড় পরিবর্তন আসছে। Intel -এর এই নতুন লঞ্চগুলি প্রযুক্তিপ্রেমীদের জন্য বিশাল চমক হতে চলেছে। বছরের শেষে NVIDIA -ও তাদের RTX 50 series  নিয়ে আসতে পারে। ২০২৫ -এর প্রথম কোয়ার্টার হার্ডওয়্যার লঞ্চের সাথে পুরোপুরি প্যাকড থাকবে।

তাহলে অপেক্ষা কিসের? নতুন প্রযুক্তি নিয়ে আপডেট থাকতে টেকটিউনস এর সাথেই থাকুন!



Source link

  • Related Posts

    AMD Strix Point Zen5 APU – 12-Core Ryzen AI 7 PRO ভ্যারিয়েন্ট নিয়ে আসছে চমক! | Techtunes

    হ্যালো বন্ধুরা! আজকে আপনার জন্য একটা দারুণ খবর নিয়ে এসেছি! AMD আবারও আমাদের জন্য একটি বিশাল চমক নিয়ে আসছে। আপনারা হয়তো শুনেছেন, এবার আসছে Strix Point Zen5 APU এর সাথে…

    LG Display এর ট্যান্ডেম OLED – নতুন প্রযুক্তির যুগে প্রবেশ | Techtunes

    LG Display সম্প্রতি ঘোষণা করেছে যে তারা ট্যান্ডেম OLED (Tandem OLED) প্যানেলের Mass Production শুরু করেছে, যা প্রথম দেখা যাবে Dell XPS সিস্টেমে। এই নতুন প্যানেলগুলি কী কী সুবিধা নিয়ে…

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *