ছবি এডিট করার জন্য ৩ টি এপস যা একবার হলেও ব্যবহার করা উচিত!! [Under 30 MB]


আসসালামু আলাইকুম

আশা করি সকলেই অনেক ভালো আছেন। আজকে আপনাদের মাঝে আবারো চলে আসলাম একটা নতুন টপিকে। আজকে আমি আপনাদের সাথে ছবি এডিট করার ৩ টি দূর্দান্ত এপস নিয়ে আলোচনা করবো। আপনি যদি ছবি এডিট কর‍তে ভালোবাসেন তাহলে এই এপস গুলো একবার হলেও আপনাদের ব্যবহার করে দেখা উচিত। তো চলুন কথা না বাড়িয়ে মূল টপিকে চলে যাই।

 

ছবি এডিট করার ৩ টি সেরা এপস

আজকের লিস্টে যে ৩ টি এপস রয়েছে সেগুলোর থেকে আপনাদের মধ্য হয়তো কেউ বা একটি বা একাধিক এপ ব্যবহার করেন। আবার হয়তো কেউই ব্যবহার করেন না। কিন্তু এই এপস গুলো একবার ব্যবহার করলে আপনাদের বেশ ভালো লাগবে। আমরা তো নরমালি সব সময় Snapseed, Sketchbook, Remini, Adobe ইত্যাদির মতো এপস ব্যবহার করি ছবি এডিটের জন্য। কারণ এগুলো অসাধারণ ছবি এডিট করতে সাহায্য করে। তবে আজকের এপস গুলো যদি ব্যবহার করেন আপনারা, আমি সিওর একটা না একটা এপ আপনাদের ভালো লাগবেই।

পোস্টের শেষে সব গুলো এপস এর লিংক একসাথে দিয়ে দিবো সেখান থেকে আপনারা ডাউনলোড করে নিতে পারবেন। আর সেখানের সব লিংক থাকবে প্লে স্টোরের লিংক। আর এই এপস গুলোর মোড ভার্সন ও আছে। সেগুলো যদি ডাউনলোড করতে চান তাহলে নিজ দায়িত্বে গুগল থেকে করে নিবেন।

 

1. Retouch – Remove Objects

এটি একটি অসাধারণ ছবি এডিটের এপ। এর সাইজ মাত্র ১৮ এম্বির মতো হওয়ার পরেও এটা দিয়ে বেশ ভালো ছবি এডিটের কাজ করা সম্ভব। প্লে স্টোরে এর 4.9 রেটিং রয়েছে। যা থেকে আশা করি বুঝতেই পারছেন যে এটি ঠিক কতটা ভালো একটি এপ। এছাড়াও এটা প্রায় ১০ মিলিয়নের ও বেশিবার প্লে স্টোর থেকে ডাউনলোড করা হয়েছে।

এই এপটির সব থেকে ভালো দিক হলো এটা কম এম্বির হওয়ার পরেও বেশ ভালো এডিটর হিসেবে কাজ করে। এই এপ এর সাহায্য আপনারা ছবির ব্যাকগ্রাউন্ড এ কোনো লোক বা কোনো জিনিস থাকলে সেটাকে রিমুভ করতে পারবেন। আর মজার বিষয় হলো এই এপ এ একটা Ai সিস্টেম আছে যা দিয়ে অটোমেটিক ব্যকগ্রাউন্ড এর unwanted জিনিস গুলোতে যাস্ট একবার ক্লিক করেই সেগুলোকে সিলেক্ট করা যায়। আবার চাইলে ম্যানুয়লি ভাবে ড্রইং করেও সিলেক্ট করা যায়।

এই এপটির সাহায্য আবার ছবিকে enhance ও করা যায়। যদিও remini এপটির মতো ততটা বেটার রেজাল্ট দিবে না। কিন্তু এটার রেজাল্ট একদম যে খারাপ সেটাও বলা সম্ভব নয়। মোটামুটি মানের একটা রেজাল্ট দিবে এই ফিচারটি আপনাকে।

আবার এটা দিয়ে ছবির ব্যাকগ্রাউন্ড এর পুরোটাই রিমুভ করতে পারবেন, নিজের ছবিকে avatar (কার্টুনে) এ রুপান্তর করতে পারবেন। একজনের ছবিতে অন্য কারো ফেস বসাতে পারবেন। মুখের পিম্পল বা কোনো দাগ থাকলে তা রিমুভ করতে পারবেন। আবার ছবিতে কোনো লেখা বা ওয়াটারমার্ক থাকলে সেটাও রিমুভ করতে পারবেন।

 

2. Remove Objects – Photo &Objects

এই এপটির সাইজ মাত্র ৩০ এম্বি। এবং এটি প্লে স্টোরে ৪.২ রেটিং পেয়েছে এবং ডাউনলোড সংখ্যা ১ মিলিয়নের ও বেশি। এটি মাত্র ৩০ এম্বির একটি এপ হলেও ১ম এপটির মতোই এটাতেও বেশ কিছু ফিচার রয়েছে যা আপনাকে অবাক করবে।

১ম এবং ২য় এপটির নাম অনেকটাই সেইম। আর এদের কিছুটা কাজও সেইম। মানে হলো এই দুটি এপসই মূলতে ছবির unwanted অবজেক্টস গুলো সরাতে সাহায্য করবে। তবে এই এপটির একটি মজার ব্যাপার হলো এটা দিয়ে আপনারা ভিডিও এরও ব্যাকগ্রাউন্ড অবজেক্টস রিমুভ করতে পারবেন।

এছাড়াও ছবির বা ভিডিও এর ব্যাকগ্রাউন্ড ব্লার করা, ওয়াটারমার্ক রিমুভ করা, অবজেক্ট ক্লোন করা, ভিডিও ক্রোপ করা, মুখের পিম্পল বা দাগ রিমুভ করার মতো ফিচার পেয়ে যাবেন।

 

3. Ai Photo Editor – Lumii

ছবি এডিট করার আরো একটি অন্যতম সেরা এপ হলো এটি। এটির সাইজ মাত্র ২৯ এম্বি। এবং প্লে স্টোরে এটার রেটিং ৪.৮ এবং ডাউনলোড সংখ্যা ৫০ মিলিয়নের ও বেশি। এটার সাইজের বিবেচনায় বেশ ভালো একটা রেজাল্ট দিবে ছবি এডিটের সময়। যা আপনারা একবার শুধু এপটি ব্যবহার করে দেখলেই বুঝবেন।

এই এপটিতে রয়েছে অনেক ফিচার। যার মধ্য ছবিকে enhance করা, নানা filters থাকা অন্যতম। এই এপ দিয়ে enhance এর রেজাল্ট অনেকটাই ভালো। এছাড়াও যত ফিল্টার রয়েছে সেগুলোও অনেক ভালো ফিল্টার যা ব্যবহার করলে বুঝতে পারবেন। আবার এটাতে রয়েছে ১০০+ ইফেক্টস যা আপনার ছবিকে আরো সুন্দর করে তুলবে যদি ব্যবহার করেন।

আবার এখানে HSL কালার ফিল্টারও ব্যবহার করতে পারবেন। এর সাহায্য ড্রেস এর রঙ পরিবর্তন করা যায়। আবার ছবিকে 3D Avatar এ রুপান্তর করতে পারবেন। এছাড়াও ছবিকে আকর্ষণীয় করে তোলার জন্য অনেক আকর্ষণীয় ফ্রেম পাবেন যেগুলো ব্যবহার করে ছবিকে আরো বেটার ভাবে উপস্থাপন করা সম্ভব।

ব্যকগ্রাউন্ড রিমুভ এবং নতুন ব্যাকগ্রাউন্ড এড করার মতোও ফিচার এখানে পেয়ে যাবেন। আবার ছবিতে নানা স্টিকার কিংবা স্টাইলিস টেক্সট এড কারার মতো অপশন ও পাবেন এই এপ এ। এছাড়াও আরো ফিচার আছে যা এপ গুলো ইউজ করলেই বুঝতে পারবেন।

 

…All Apps Download Links…

1. Retouch
2. Remove Objects
3. Ai Photo Editor – Lumii

 

শেষ কথা

আশা করছি এখানের কোনো না কোনো এপ আপনাদের ভালো লেগে যাবে। যদি ছবি এডিটের কাজ করেন তাহলে এই এপ গুলো একবার ইউজ করে দেখতে পারেন আসলেই এগুলো বেশ কাজের এপ। তো আজকের পোস্ট এই পর্যন্তই। দেখা হবে নতুন কোনো পোস্টে। আল্লাহ হাফেজ।





Source link

  • Related Posts

    বিকাশ সেভিংস একাউন্ট খোলার নিয়ম | Bkash Savings Details Bangla

    Join Our Official Telegram Channel আসসালামু আলাইকুম,সকলে কেমন আছেন…??আশাকরি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আর যারা নিয়মিত ট্রিকবিডির সাথে থাকেন তাদের ভালো থাকারই কথা। কেননা এখান…

    কিভাবে মোবাইল দিয়ে পেন ড্রাইভ বার্ন/ফ্লাশ/বুট করতে যায়। How to boot Pen Drive / USB drive using Android Mobile?

    আসসালামুয়ালাইকুম, আজকে দেখাবো কিভাবে মোবাইল দিয়ে পেন ড্রাইভ বার্ন/ফ্লাশ/বুট করতে হয়। অনেকের অনেক সময় উইন্ডোজ চলে যায় বা Blue screen Error আসে বা অন্য কোনো কারন, যার ফলে আবার উইন্ডোজ…

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *