বাংলাদেশের জনপ্রিয় ৪ টি রিসেলিং কোম্পানি! মূলধন ছাড়াই করুন অনলাইন বিজনেস | Techtunes


বর্তমানে অনলাইন কেনাকাটা প্রায় প্রতিটি মানুষের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে। কমবেশি সকলেই এখন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অনলাইন কেনাটার ওপর নির্ভরশীল। আর ই-কমার্স এর এই যুগে অনেকেই অনলাইন ব্যবসার মাধ্যমে নিজের ক্যারিয়ার দাঁড় করাতে চায়। কিন্তু সমস্যা হলো একটি ব্যবসা শুরু করার জন্য অনেক টাকা ইনভেস্ট করতে হয়, পণ্য কিনতে হয়, ডেলিভারি পার্টনার হিসেবে যে কোনো কোম্পানিতে রেজিষ্ট্রেশন করতে হয়। সব মিলিয়ে দেখা যায় প্রাথমিক পর্যায়ে অনেক টাকার দরকার হয় আর তা জোগাড় করা অনেকের ক্ষেত্রেই অসম্ভব।

যাদের অনলাইন বিজনেস করার প্রবল ইচ্ছাশক্তি আছে কিন্তু প্রয়োজনীয় পুঁজি নেই তাদের পাশে আছে বাংলাদেশের স্বনামধন্য অনেক রিসেলিং কোম্পানি। এই সকল কোম্পানি আপনাকে পণ্য দেবে বিক্রি করার জন্য। আপনি অর্ডার সংগ্রহ করবেন আর সেই অনুযায়ী সরাসরি ক্রেতার কাছে পণ্যটি পৌঁছে যাবে আপনার ব্যবসায় প্রতিষ্ঠানের নামে। অর্থাৎ আপনার শুধু একটি অনলাইন প্লাটফর্ম লাগবে যেখানে আপনি পণ্যের বিজ্ঞাপণ দিয়ে ক্রেতা সংগ্রহ করবেন। বাকি কাজ করবে রিসেলিং কোম্পানি। এবং বিক্রির ওপরে প্রাপ্ত কমিশন বা মুনাফা পৌঁছে দেয়া হবে আপনার কাছে।

আপনি কোনো পণ্য স্টক করছেন না, টাকা বিনিয়োগ করছেন না, ডেলিভারির ঝামেলাও পোহাচ্ছেন না। অথচ আপনি একটি ব্যবসা পরিচালনা করছেন৷ বিষয়টি আসলেই অনেক যুগোপযোগী এবং সহায়ক। কিন্তু প্রশ্ন হলো এমন প্রতিষ্ঠান আপনি কোথায় পাবেন যারা আপনার হয়ে এই সকল কাজ করবে? আপনার এই সমস্যার সমাধান পাবেন আজকের টিউনে।

বাংলাদেশের স্বনামধন্য ৪ টি রিসেলিং কোম্পানি সম্পর্কে এখানে আলোচনা করা হচ্ছে। এই প্রতিষ্ঠানের সাথে একজন রিসেলার হিসেবে যোগদান করে আপনি শতভাগ নিশ্চয়তার সাথে নিজের অনলাইন ব্যবসা শুরু করতে পারেন। তাহলে চলুন বাংলাদেশের সেরা ৪ টি রিসেলিং কোম্পানি সম্পর্কে জেনে নেয়া যাক।

১. Checkbox Reseller

Checkbox Reseller 

বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি রিসেলিং কোম্পানি হলো Checkbox। এই প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে প্রতিনিয়ত পণ্যের আপডেট দেয়া হয়। যে কেউ Checkbox এ রেজিস্ট্রেশন করে ওয়েবসাইট এর সকল পণ্য নিয়ে কাজ করতে পারবে। ওয়েবসাইট থেকে পছন্দের পণ্যের ছবি, কনটেন্ট ও ডিটেইলস তথ্য নিয়ে আপলোড করতে পারবেন নিজের ই-কমার্স সাইটে। আপনার সুবিধামতো মার্কেটিং করে অর্ডার সংগ্রহ করে চেকবক্সে আপডেট জানালে তারা নিজ দায়িত্বে আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে পণ্য ডেলিভারি করে দেবে।

Checkbox এ বিভিন্ন ক্যাটাগরির হাজার হাজার পণ্য রয়েছে। লেডিস ফ্যাশন, জেন্টস ফ্যাশন, ইলেকট্রনিক পণ্য, কসমেটিকস আইটেম, Home Appliance সহ আরও অনেক আইটেম। আর মার্কেটের হালচাল অনুযায়ী সকল ভাইরাল পণ্যগুলো পাওয়া যায় এই ওয়েবসাইটে। তাই আপনি খুব সহজেই Checkbox থেকে আপনার পছন্দ অনুযায়ী যে কোনো পণ্য নিয়ে কাজ করতে পারবেন।

Checkbox এর ডেলিভারি সিস্টেম অনেক ফাস্ট বলে রিসেলিং করে বেশ মজা পাবেন। প্রায় বেশিরভাগ পণ্যের রিভিউ ভালো। তাছাড়া ফেসবুকে Checkbox এর একটি পাবলিক গ্রুপ রয়েছে। এখানে অন্যান্য রিসেলার দের রিভিউ ও মতামত দেওয়ার সুযোগ রয়েছে। তাই এই প্রতিষ্ঠানের সাথে নিশ্চিন্তে নিজের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারেন।

আপনি যদি বিনা পুঁজিতে ই-কমার্স বিজনেস শুরু করতে চান তাহলে অবশ্যই Checkbox এর ওয়েবসাইট থেকে একবার ঘুরে আসবেন৷ এখানে আপনি মানসম্মত পণ্য পাবেন৷ ফলে আপনার ব্যবসায়ের ভোক্তা সন্তুষ্টি বৃদ্ধি পাবে ও ভালো একটি এমাউন্ট আয় করতে পারবেন। ওয়েবসাইটে পণ্যের মূল্য যা দেয়া থাকবে তার থেকে যতো টাকা বাড়িয়ে বিক্রি করবেন সেটাই আপনার আয় হিসেবে থাকবে।

Checkbox Reseller

অফিসিয়াল ওয়েবসাইট @ Checkbox Reseller 

২. Deshify

Deshify

একটি সিগনেচার পণ্য নিয়ে আপনার ব্যবসা পরিচালনা করতে চাইলে Deshify ওয়েবসাইট এর পণ্য হবে আপনার জন্য বেস্ট চয়েজ। Deshify এর অফিসিয়াল ওয়েবসাইটে আপনি দেশী বিদেশি বিভিন্ন ব্রান্ডের হাতঘড়ি পাবেন। তাছাড়াও ছোট খাটো অন্যান্য Accessories এর জন্য এই ওয়েবসাইটটি বেশ জনপ্রিয়। Deshify মূলত সরাসরি ভোক্তার কাছে পণ্য বিক্রি করে থাকে এবং পাশাপাশি রিসেলিং এর ব্যবস্থাও রেখেছে।

Deshify এর সাথে রিসেলার হিসেবে যোগদান করার জন্য প্রথমে আপনাকে একটি সাধারণ একাউন্ট তৈরি করতে হবে। এরপর সেই একাউন্টকে আপনি একটি রিসেলার একাউন্টে পরিবর্তন করতে পারবেন। মূলত সাধারণ মূল্যের থেকে রিসেলার দের জন্য পন্যের মূল্য তুলনামূলক অনেক কম থাকে। তাই আপনি Accessories জাতীয় পণ্য নিয়ে কাজ করতে চাইলে Deshify এর ওয়েবসাইটে চলে যেতে পারেন।

Deshify

অফিসিয়াল ওয়েবসাইট @ Deshify

৩. Reseller Bazar

Reseller Bazar

রিসেলিং এর জন্য আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ অনেক পণ্য পাবেন Reseller Bazar ওয়েবসাইটে। বাংলাদেশের আর-ও একটি আদর্শ রিসেলিং প্লাটফর্ম হলো Reseller Bazar। বিভিন্ন ক্যাটাগরিতে অনেক অনেক ভ্যারাইটির পণ্য রয়েছে Reseller Bazar এর। এই ওয়েবসাইট এর প্রতিটি পণ্য বেশ মানসম্মত এবং বিক্রয়যোগ্য।

Reseller Bazar এর মূল আকর্ষণ হলো এর ইলেকট্রনিকস পণ্য। যে কোনো ব্রান্ড এর টেলিভিশন, ফ্রিজ, ওভেন থেকে শুরু করে সব ধরনের কিচেন ও ডাইনিং প্রোডাক্ট পাবেন এই সাইটে৷ আরও আছে মোবাইল, কসমেটিকস আইটেম, গার্লস ফ্যাশন, জেন্টস ফ্যাশন, বাচ্চাদের আইটেম থেকে শুরু করে যাবতীয় সকল পণ্য। তাই আপনি আপনার ইচ্ছে মতো যে কোনো পণ্য নিয়ে আপনার ই-কমার্স বিজনেস শুরু করতে পারেন।

Reseller Bazar এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করলেই Be a Reseller নামক একটি অপশন দেখতে পাবেন। এই অপশন থেকে রেজিষ্ট্রেশন করলে ২৪ ঘন্টার মধ্যে আপনার আবেদন গ্রহন করা হবে। এরপর আপনি প্রতিটি পণ্যের খুচরা মূল্যের পাশাপাশি রিসেলিং মূল্য দেখতে পাবেন। অর্থাৎ রিসেলার দের জন্য প্রতিটি পন্যের মূল্য কমিয়ে দেয়া হয়। আপনি রেজিস্ট্রার রিসেলার হয়ে গেলে এই ওয়েবসাইট এর সকল পণ্য নিয়ে আপনি ব্যবসা করতে পারবেন।

আপনার স্বপ্ন যদি বড় হয় এবং ই-কমার্স বিজনেস সেক্টরে খুব ভালো কিছু করতে চান তাহলে Reseller Bazar এর সাথে নিশ্চিন্তে কাজ করতে পারেন। আশাকরি এখান থেকে ক্যারিয়ার এর নতুন যাত্রা শুরু করতে পারেন। নিজের একটি অফিসিয়াল ই-কমার্স প্লাটফর্ম তৈরি করে নিজের মতো করে একটি বিজনেস প্লান করতে পারেন। এভাবে বিনা পুঁজিতে এতো ভালো ভালো পণ্য নিয়ে কাজ করার সুযোগ আসলে হাতছাড়া করা উচিত না বললেই চলে।

Reseller Bazar

অফিসিয়াল ওয়েবসাইট @ Reseller Bazar

৪. BD SHOP

BD SHOP

আধুনিক সব ইলেকট্রনিকস গ্যাজেট এর একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হলো BD SHOP। এখানে আপনি ইউটিউব স্টুডিওর যাবতীয় সকল Accessories পেয়ে যাবেন খুবই সুলভ মূল্যে। আরও আছে Home Appliance পণ্য, মোবাইল গ্যাজেট, বিভিন্ন ধরনের ট্রাইপড, ক্যামেরা সহ এই জাতীয় যাবতীয় সকল পণ্য। মূলত BD SHOP একটি অনলাইন শপিং প্লাটফর্ম। কিন্তু এর পাশাপাশি এই ওয়েবসাইটে ড্রপ শিপিং এর অপশন-ও রয়েছে।

অর্থাৎ BD SHOP এর একজন রিসেলার হিসেবে আপনি আধুনিক সকল গ্যাজেট নিয়ে ব্যবসা করতে পারবেন। এই ওয়েবসাইট এর সবগুলো পণ্যের মূল্য আসলেই তুলনামূলক অনেক কম। তাছাড়া BD SHOP এস হোম ডেলিভারি সার্ভিস চালু থাকায় পণ্যের ডেলিভারি নিয়ে খুব বেশি চিন্তা করতে হয় না। একজন রিসেলার হিসেবে যুক্ত হয়ে আপনি BD SHOP এর সবগুলো ডিজিটাল গ্যাজেট নিয়ে ব্যবসা করতে পারেন।

আর সবথেকে ভালো বিষয় হলো যারা রিসেলিং কিংবা ড্রপ শিপিং সম্পর্কে কিছুই জানে না BD SHOP তাদেরকে যথাযথ প্রশিক্ষণ এর মাধ্যমে কাজ শিখিয়ে একজন রিসেলার হিসেবে নিয়োগ দেয়। তাই আপনি যদি এই সেক্টরে একদম নতুন হয়ে থাকেন তাহলে BD SHOP আপনার জন্য বেস্ট চয়েস হতে পারে। কাজ শিখে সরাসরি একজন রিসেলিং পার্টনার হিসেবে যোগ দিন BD SHOP এ।

BD SHOP

অফিসিয়াল ওয়েবসাইট @ BD SHOP

শেষকথা

অনেকেই সোস্যাল মিডিয়ার মাধ্যমে অনেক রিসেলিং গ্রুপে যুক্ত হয়ে কাজ করছেন। কিন্তু ঐ সকল লোকাল প্রতিষ্ঠান গুলোর সার্ভিস বেশিরভাগ সময়ই মনের মতো হয় না তাই বাধ্য হয়েই অনেকে রিসেলিং এর ওপর থেকে মন উঠিয়ে ফেলে৷ কিন্তু আজকে যে চারটি রিসেলিং কোম্পানির কথা জানতে পারলেন তাদের সাথে কাজ করে আপনার ব্যবসা অনেক বেশি Grow করতে পারবেন৷ আশাকরি আজকের টিউনটি আপনার জন্য উপকারী ছিল। নিজের পছন্দ মতো যে কোনো একটি ওয়েবসাইটে যুক্ত হয়ে শুরু করে দিন নিজের অনলাইন বিজনেস।

টিউনটি ভালো লাগলে জোসস করবেন প্লিজ। রিসেলিং সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে টিউনমেন্ট করে জানাতে পারেন৷ এই ধরনের ইউনিক সব আর্নিং সিস্টেম সম্পর্কে জানতে আমাকে ফলো করে রাখতে পারেন। ধন্যবাদ।



Source link

  • Related Posts

    Raspberry Pi এর দুর্দান্ত ভার্সন Raspberry Pi 400! কিবোর্ডের মধ্যেই পুরো কম্পিউটার! | Techtunes

    আসসালামু আলাইকুম, কেমন আছেন টেকটিউনস কমিউনিটি? আশা করছি সবাই ভাল আছেন। আজকে আবার হাজির হলাম নতুন টিউন নিয়ে। আজকের এই টিউনটি  আলোচনা করব নতুন এবং ভিন্ন এক Raspberry Pi নিয়ে।…

    বাজারে আবারও কার্ভ ফোন ফিরে আসছে! পারবে কি জনপ্রিয় হতে? | Techtunes

    আসসালামু আলাইকুম, কেমন আছেন টেকটিউনস কমিউনিটি? আশা করছি সবাই ভাল আছেন।  আজকের টিউনটি হতে যাচ্ছে কিছুটা বিশ্লেষণমূলক এবং কিছুটা প্রেডিকশন ধর্মী। কার্ভ ফোন নিয়ে আলোচনা করব, কেন ফোন গুলো বাজারে টিকে…

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *