বাংলাদেশের সেরা ১০ টি অনলাইন শপিং প্লাটফর্ম | Techtunes


কিছুদিন আগেও অনলাইন শপিং বিষয়টি এক প্রকার শখ বা বিলাসিতা হিসেবে ধরা হতো। কিন্তু এখন দিন বদলে গেছে। মানুষ এখন সময় নষ্ট করে শপিং মলে কিংবা বাজারে ঘুরে ঘুরে কেনাকাটা করার বিষয়টি এড়িয়ে যাচ্ছে অনলাইন শপিং এর মাধ্যমে। যেখানে মোবাইলের মাধ্যমে টুক করে অর্ডার করে দিলেই ঘরে বসে পণ্য হাতে পাওয়া যায় সেখানে কে চায় এতো কষ্ট করতে? এই সুযোগেই বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও গড়ে উঠেছে অসংখ্য অনলাইন শপিং প্লাটফর্ম।

তাই বলে যে কোনো শপিং প্লাটফর্ম থেকে তো আর কোনাকাটা করা যায় না। এমন কিছু ই-কমার্স সাইট রয়েছে যা বাংলাদেশে খুব বেশি জনপ্রিয়তা পেয়েছে। এই প্লাটফর্মগুলো থেকে আপনি নিশ্চিন্তে কেনাকাটা করতে পারবেন। আবার একেক প্লাটফর্ম একেক ধরনের পণ্যের জন্য জনপ্রিয়তা পেয়েছে। তাই আপনার প্রয়োজন অনুযায়ী কোন প্লাটফর্মটি আপনার জন্য উপযুক্ত হবে তা অবশ্যই জেনে নেয়া দরকার।

আজকের টিউনে আমি বাংলাদেশের সেরা ১০ টি অনলাইন শপিং প্লাটফর্ম সম্পর্কে আলোচনা করবো। কোন প্লাটফর্ম কী পণ্য বা সার্ভিস এর জন্য জনপ্রিয়, প্রতিটি প্লাটফর্ম এর সেবার ধরন, প্লাটফর্মটি কতোটুকু নির্ভরযোগ্য এই সব কিছুই আপনি জানতে পারবেন। তাই আপনি যদি অনলাইন কেনাকাটার নির্ভরযোগ্য ও জনপ্রিয় প্লাটফর্ম এর সন্ধানে থাকেন তাহলে আজকের টিউনটি আপনার জন্য।

১. Daraz

বাংলাদেশের সবথেকে জনপ্রিয় ও বহুল ব্যবহৃত একটি অনলাইন শপিং প্লাটফর্ম হলো Daraz। এটিকে বাংলাদেশের সবথেকে বড় শপিংমল বললেও ভুল হবে না। আপনার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে পোশাক, জুয়েলারি, জুতা, কসমেটিকস, পণ্যের কাঁচামাল সহ যাবতীয় সব কিছুই পেয়ে যাবেন একই প্লাটফর্মে। এখানে বিভিন্ন সেক্টরের জিনিসপত্রের জন্য আলাদা আলাদা দোকান রয়েছে। আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোনো দোকান থেকে পণ্য অর্ডার করতে পারবেন।

তবে যে কোনো পণ্য অর্ডার করার আগে অবশ্যই আপনাকে সেই দোকান এর রিভিউ দেখে অর্ডার করতে হবে। নয়তো পণ্যে কোনো সমস্যা দেখা দিলে তার দায়ভার Daraz কর্তৃপক্ষ বহন করবে না। অর্থাৎ এখানে আপনি মানসম্মত পণ্য পাবেন আবার ভ্যাজাল পণ্যও পেতে পারেন। তাই ব্রান্ড শপগুলো থোকে আপনাকে পণ্য অর্ডার করতে হবে।

Daraz এর ডেলিভারি চার্জ তুলনামূলক অনেক কম এবং ডেলিভারি সিস্টেম খুব ভালো বিধায় ক্রেতাসাধারণ এখান থেকে কেনাকাটা করে বেশ স্বস্তি পায়। কেননা অর্ডার করার সময় আপনাকে অগ্রিম কোনো টাকা দিতে হয় না। পণ্য হাতে পেয়ে ভালো লাগলে টাকা দিয়ে পণ্য রিসিভ করতে হবে। আর Daraz একদম গ্রাম পর্যায়েও সরাসরি হোম ডেলিভারি সার্ভিস প্রদান করে। সবথেকে বড় কথা হলো আপনার পণ্য পছন্দ না হলে আপনি যে কোনো পণ্য এক টাকাও লস না করে আবার রিটার্ন করে দিতে পারবেন।

Daraz ওয়েবসাইটে প্রবেশ করে বা App ডাউনলোড করে খুব সহজেই আপনি একাউন্ট তৈরি করতে পারবেন৷ এরপর আপনার পছন্দ অনুযায়ী যে কোনো প্রোডাক্ট সরাসরি অর্ডার করতে পারবেন৷ অনেক পণ্য পাবেন যা একদম ফ্রি ডেলিভারি চার্জে অর্ডার করতে পারবেন, বেশিরভাগ পণ্যে ভাউচার ও ডিসকাউন্ট পাবেন, ফ্লাস সেল, মিস্ট্রি বক্স তো রয়েছেই৷ তাই নিশ্চিন্তে কেনাকাটা করুন Daraz থেকে।

আবার চাইলে আপনি Daraz এ সেলার হিসেবে যোগদান করে নিজেই একটি অনলাইন বিজনেস শুরু করতে পারবেন।

Daraz

অফিসিয়াল ওয়েবসাইট @ Daraz

২. বিক্রয় ডট কম

বিক্রয় ডট কম

নতুন হোক বা পুরোনো যে কোনো পণ্যের কেনা-বেচার জন্য জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো বিক্রয় ডট কম। মূলত পুরোনো জিনিসপত্র ক্রয় বিক্রয়ের জন্যই এই প্লাটফর্মটি এতো বেশি জনপ্রিয়তা পেয়েছে। পুরোনো ল্যাপটপ, মোবাইল, গৃহস্থলি জিনিসপত্র, আসবাবপত্র, পোশাক, যানবাহন থেকে শুরু করে যে কোনো পণ্য এখান থেকে সুলভ মূল্যে ক্রয় করতে পারবেন। চাইলে আপনার অপ্রয়োজনীয় জিনিসটি বিক্রিও করতে পারবেন খুব সহজেই। মূলত বেশি বাজেট এর পণ্যগুলো নিজের সাধ্যের মধ্যে সংগ্রহ করার জন্য এই ওয়েবসাইট টিতে প্রতিনিয়ত হাজার হাজার মানুষের আনাগোনা ঘটে।

আপনার লোকেশন সেট করে লোকেশন এর কাছাকাছি পণ্যটি খুব সহজেই খুঁজে বের করতেন পারবেন এখান থেকে। বিক্রেতার সাথে চ্যাটিং করতে পারবেন এই ওয়েবসাইটেই। চাইলে সরাসরি ফোনকলে কথা বলতে পারবেন।

শুধু যে পুরাতন জিনিসপত্র কেনাবেচা হয় তা কিন্তু না৷ বিভিন্ন কোম্পানির ব্রান্ড নিউ পণ্যও কিনতে পারবেন একদম নিশ্চিন্তে। টিউশন বা চাকরি খুঁজে পেতে এটি একটি চমৎকার প্লাটফর্ম। আপনি সরাসরি বিজ্ঞাপণের মাধ্যমে এখান থেকে চাকরির বা টিউশন পাওয়ার জন্য আবেদন করতে পারবেন।

কেনাকাটা বা বিক্রয় এর জন্য বিক্রয় ডট কম এর ওয়েবসাইটে প্রবেশ করে কিংবা App ডাউনলোড করে একাউন্ট তৈরি করে নিতে হবে৷ এরপর একই একাউন্ট ব্যবহার করে আপনি ক্রেতা বা বিক্রেতার কাজ চালিয়ে নিতে পারবেন।

বিক্রয় ডট কম

অফিসিয়াল ওয়েবসাইট @ বিক্রয় ডট কম

৩. রকমারি ডট কম

রকমারি ডট কম

বই প্রেমীদের জন্য বাংলাদেশের সবথেকে জনপ্রিয় ওয়েবসাইট রকমারি ডট কম। এই সাইটে আপনি বিভিন্ন দেশী বিদেশি লেখকের সহজলভ্য ও দুর্লভ বই পেয়ে যাবেন খুব সহজেই। এই ওয়েবসাইটে ক্রেতাদের সুবিধার্থে দুই লক্ষেরও বেশি বই মেট ৫০ টি ক্যাটাগরিতে আলাদা আলাদা ভাবে সাজানো রয়েছে। ফলে আপনি খুব সহজেই আপনার পছন্দের বইটি খুঁজে বের করতে পারবেন। অর্ডারে মাত্র দুই দিনের মধ্যে আপনার কাঙ্খিত বইটি চলে যাবে আপনার ঠিকানায়।

আর আপনার বাজেট যদি কম হয় তাহলে রকমারি ডট কম থেকে ই-বুক ক্রয় করেও অনলাইনে পড়তে পারবেন। এক্ষেত্রে রকমারি ডট কম এর ওয়েবসাইটে আপনার লাইব্রেরিতে বইটি উন্মুক্ত থাকবে। তবে এটি শুধুমাত্র আপনিই ব্যবহার করতে পারবেন। অন্য কাউকে শেয়ার করতে পারবেন না।

শুধু কী বই? রকমারি ডট কমে আরও পাবেন ইলেকট্রনিকস পণ্য, গ্রোসারি আইটেম, বাচ্চাদের বিভিন্ন আইটেম সহ নানা ধরনের ডিজিটাল প্রোডাক্ট। প্রিয় জনকে উপহার দেওয়ার জন্য আছে আকর্ষণীয় অনেক গিফ্ট আইটেম। একই প্লাটফর্মে কতো কিছু।

রকমারি ডটকমে আপনি কোনো বই খুঁজে না পেলে তা উইশ লিস্টে যুক্ত করতে পারেন। পরবর্তীতে বইটি তারা সংগ্রহ করে দিতে পারবে। এই সাইটে আপনি প্রায়ই বিভিন্ন অফার পাবেন। ফলে ডিসকাউন্ট মূল্যে অথবা ফ্রি ডেলিভারিতে নিজের পছন্দের বইটি কিনে নিতে পারবেন। পাশাপাশি আছে সুলভ মূল্যে মিস্ট্রি বক্স ক্রয়ের আয়োজন। মিস্ট্রি বক্সে আপনার জন্য থাকবে আকর্ষনীয় সব গিফ্ট।

তাই আপনি একজন বই প্রেমী হয়ে থাকলে আজই রকমারি ডট কম এর ওয়েবসাইটে নিজের একাউন্ট তৈরি করে ফেলুন।

রকমারি ডট কম

অফিসিয়াল ওয়েবসাইট @ রকমারি ডট কম

৪. ফুডপান্ডা

ফুডপান্ডা

রান্না করতে ইচ্ছে করছে না আবার রেস্টুরেন্টে গিয়েও খেতে ইচ্ছে করছে না? চিন্তার কোনো কারণ নেই! আপনার নিকটস্থ যে কোনো রেস্টুরেন্টের খাবার ফুডপান্ডার মাধ্যমে অর্ডার করতে পারবেন ঘরে বসেই। অর্থাৎ রেডি টু ইট খাবার কয়েক মিনিটে পৌঁছে যাবে আপনার বাড়িতে৷ বাংলাদেশের সবথেকে জনপ্রিয় অনলাইন ফুড প্লাটফর্ম হলে ফুডপান্ডা।

রেস্টুরেন্ট এর যে কোনো খাবার এর পাশাপাশি আপনার নিকটস্থ যে কোনো গ্রোসারি শপ থেকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র অর্ডার করতে পারবেন। ফুডপান্ডার ডেলিভারি পার্টনার কয়েক মিনিট বা আধা ঘন্টার মধ্যে আপনার পণ্যটি পৌছে দিবে আপনার বাড়িতে। ব্যস্ততম দিনে আপনার সময় বাঁচাতে ফুডপান্ডা হতে পারে আপনার পছন্দের সহযোগী। আর অর্ডার করার ক্ষেত্রে অগ্রিম কোনো টাকা পেমেন্ট না করে সরাসরি ডেলিভারি ম্যানকে বিল পেমেন্ট করতে পারবেন৷

তাই হুটহাট খাওয়ার ক্রেভিং হলে কিংবা জরুরি গ্রোসারি আইটেম প্রয়োজন হলে ভরসা রাখুন ফুডপান্ডার ওপরে। App ডাইনলোড করে বা সরাসরি ওয়েবসাইটে প্রবেশ করে একাউন্ট তৈরি করে রাখুন জরুরি প্রয়োজনের জন্য।

ফুডপান্ডা

অফিসিয়াল ওয়েবসাইট @ ফুডপান্ডা

৫. চালডাল ডট কম

চালডাল ডট কম

বাড়ির গৃহিণী থেকে কর্তা সবারই এক ঝামেলা। সেটা হলো প্রতিদিন এর বাজার করা। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে কিনতে বিরক্ত সকলেই? বাজার করার ঝামেলা এবার দিয়ে দিন চালডাল ডট কমকে। রান্না ঘরের প্রয়োজনীয় সকল জিনিসপত্র পেয়ে যাবেন এই অনলাইন শপিং মলে।

কাঁচা বাজার, মুদি মালামাল, স্টেশনারি পন্য সব কিছু অর্ডার করার কিছুক্ষণ পরেই চলে যাবে আপনার বাড়িতে। ফ্রেস মাছ, মাংস, ডেইরি প্রোডাক্ট ও ফ্রোজেন খাবারও অর্ডার করতে পারবেন। তাছাড়া ফার্মেসী প্রোডাক্ট-ও পেয়ে যাবেন। কিচেন এর জন্য যে কোনো ইলেকট্রনিকস পণ্য নিশ্চিন্তে কিনতে পারবেন চালডাল ডট কম থেকে।

তবে সুখবর হলো এখন নতুন এক ক্যাটাগরির যুক্ত হয়েছে চালডাল ডট কমে। বিভিন্ন লেডিস ফ্যাশন আইটেম ও বাচ্চাদের আইটেম পাওয়া যায় একই প্লাটফর্মে৷ পাবেন কসমেটিক আইটেমও। তাহলে নিত্যদিনের কেনাকাটা ও বাজারের ঝামেলা নিয়ে চিন্তার অবসান তো ঘটলো। এই শপিং প্লাটফর্ম এর রিভিউ বেশ সন্তোষজনক হওয়ায় একদম নিশ্চিন্তে রেগুলার কেনাকাটা করতে পারবেন।

চালডাল ডট কম

অফিসিয়াল ওয়েবসাইট @ চালডাল ডট কম

৬. Shajgoj

Shajgoj

সৌন্দর্য সচেতন নারীদের কাছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় শপিং প্লাটফর্ম হলো Shajgoj। দেশি বিদেশি সেরা ব্রান্ডের যে কোনো কসমেটিকস আইটেম পাবেন এই ওয়েবসাইটে। আপনার স্কিন টোন অনুযায়ী Shajgoj এর বিউটি এক্সপার্ট আপনাকে প্রোডাক্ট সাজেস্ট করবে। তাই আপনার যে কোনো ধরনের স্কিন প্রবলেম এর জন্য সরাসরি Shajgoj এর অফিসিয়াল ওয়েবসাইটে যোগাযোগ করতে পারেন।

জনপ্রিয় ব্রান্ডের স্কিন কেয়ার পণ্যের পাশাপাশি এখানে পাবেন মেকআপ প্রোডাক্ট, বেবি কেয়ার প্রোডাক্ট, ফেসিয়াল কিট সহ সব ধরনের কসমেটিকস আইটেম। Shajgoj মূলত একটি ব্রান্ড শপ তাই এখান থেকে শতভাগ আসল পণ্য পাওয়ার নিশ্চয়তা রয়েছে। বাংলাদেশের বেশিরভাগ ফ্যাশন সচেতন নারী Shajgoj এর নিয়মিত গ্রাহক। তাই আপনার স্কিন কেয়ারের নির্ভরযোগ্য সঙ্গী হতে পারে Shajgoj।

Shajgoj এ কেনাকাটা না করলেও পাবেন অনেক ফ্রি বিউটি টিপস। আছে স্কিন কেয়ার এর ওপর অসংখ্য ভিডিও টিউটোরিয়াল ও বিউটি হ্যাকস। অনেক ব্লগ রয়েছে স্কিন কেয়ার বিষয়ক। দেশ ও বিদেশের সেরা স্কিন বিশেষজ্ঞ ও বিউটি এক্সপার্ট দের পরামর্শ রয়েছে এই ওয়েবসাইটে। তাই ব্রান্ড প্রোডাক্ট ক্রয় করার পাশাপাশি Shajgoj থেকে আপনি অনেক ফ্রি সার্ভিস ও টিপস পেয়ে যাবেন।

Shajgoj এ কেনাকাটায় প্রায়ই অনেক আকর্ষণীয় অফার থাকে৷ অফার প্রাইজে কসমেটিকস আইটেম কিনতে নিয়মিত চোখ রাখুন Shajgoj এর অফিসিয়াল ওয়েবসাইটে। ওয়েবসাইট ছাড়াও তাদের বিভিন্ন সোস্যাল মিডিয়া প্লাটফর্ম থেকে সরাসরি যে কোনো পণ্য খুব সহজেই অর্ডার করতে পারবেন। আর ডেলিভারি সিস্টেম খুব দ্রুত বলে স্বস্তিতে কেনাকাটা করতে পারবেন।

Shajgoj

অফিসিয়াল ওয়েবসাইট @ Shajgoj

৭. Star Tech

Star Tech

আপনার অনলাইন প্লাটফর্ম বা ব্যক্তিগত ব্যবহারের জন্য যে কোনো ইলেকট্রনিকস ডিভাইস নিশ্চিন্তে ক্রয় করতে পারবেন Star Tech থেকে। যে কোনো ব্রান্ডের কম্পিউটার, ল্যাপটপ থেকে শুরু করে আনুষঙ্গিক যে কোনো ইলেকট্রনিকস ডিভাইস এর এক দারুন কালেকশন পাবেন এখানে। আছে সকল ব্রান্ডের মোবাইল, ব্লুটুথ, স্পিকার, হেডফোন, ড্রোন, ল্যাপটপের ব্যাটারি, টেলিভিশন, স্মার্ট ওয়াচ, প্রিন্টার, পোর্টেবল পাওয়ার স্টেশন সহ টুকিটাকি অনেক কিছু। অনলাইন ভিত্তিক প্রফেশনে যারা রয়েছে তাদের কাছে Star Tech সবথেকে জনপ্রিয় একটি অনলাইন শপিং প্লাটফর্ম।

ওয়েবসাইটে প্রবেশ করে একটি একাউন্ট ক্রিয়েট করে খুব সহজেই আপনি আপনার কাঙ্খিত পণ্যটি অর্ডার করতে পারবেন। আপনার কাছে সবথেকে যে বিষয়টি ভালো লাগবে তা হলো পণ্য সার্চ করলে ওরা প্রথমে আপনার বাজেট ও পছন্দ জিজ্ঞেস করবে। আপনার তথ্যের ওপর ভিত্তি করে উপযুক্ত পণ্যটি আপনাকে দেখানো হবে৷ ফলে আপনার কাঙ্ক্ষিত প্রোডাক্ট খুঁজে পেতে খুব বেশি সমস্যা হবে না।

Star Tech

অফিসিয়াল ওয়েবসাইট @ Star Tech

৮. Othoba

Othoba

বাংলাদেশের আরও একটি জনপ্রিয় অনলাইন শপিং প্লাটফর্ম হলো Othoba। এই ওয়েবসাইটে একই সাথে সব ধরনের পণ্য পেয়ে যাবেন। যেমন: খাদ্যসামগ্রী, পোশাক, ইলেকট্রনিকস পণ্য, গ্রোসারি আইটেম, ফার্নিচার, কসমেটিকস, কিডস আইটেম ইত্যাদি। Othoba এর প্রতিটি পণ্য মানসম্মত এবং পর্যাপ্ত ক্রেতা সন্তুষ্টি রয়েছে বিধায় নিশ্চিন্তে এখান থেকে অর্ডার করতে পারেন৷ অন্যদিকে Othoba এর ডেলিভারি খুব দ্রুত এবং ডেলিভারি চার্জ তুলনামূলক কম।

মজার বিষয় হলো এই সাইটে আপনি রেডি টু ইট খাবারও পেয়ে যাবেন। আর অন্যান্য সাইটের মতো এই সাইটেও রয়েছে ফ্লাস সেল, অফার প্রাইজ, ফ্রি ডেলিভারিতে সহ অনেক অনেক এক্সট্রা সুযোগ। তাই কেনাকাটাকো সহজ করতে Othoba এর নিয়মিত ক্রেতা হয়ে যেতেই পারেন।

Othoba

অফিসিয়াল ওয়েবসাইট @ Othoba

৯. Evaly

Evaly

অনলাইন শপিং এর একটি জনপ্রিয় প্লাটফর্ম হলো Evaly। নিত্য প্রয়োজনীয় সকল জিনিসপত্র কিনতে পারবেন আলাদা আলাদা শপ থেকে। Evaly এর অন্তর্ভুক্ত প্রতিটি শপ এর পণ্য বেশ কোয়ালিটি সম্পন্ন। তবে আপনি আপনার পছন্দ মতো এক বা একাধিক শপের ক্রেতা হতে পারবেন। Evaly তে তুলনামূলক কম মূল্যে বেশ ভালো প্রোডাক্ট পাওয়া যায় বিধায় এর গ্রাহক প্রিয়তা বেশি।

নিত্য প্রয়োজনীয় মুদি মালামাল যেমন চাল, ডাল, আটা, নুডলস, চিনি থেকে শুরু করে সবই পাবেন এখানে। তাছাড়া ফ্যাশন আইটেম তো রয়েছেই। পুরুষ ও মহিলাদের লেটেস্ট মডেলের সকল ফ্যাশন প্রোডাক্ট কিনতে পারবেন Evaly থেকে। আরও আছে ইলেকট্রনিকস পণ্য, ছোটখাটো গ্যাজেট আইটেম, ব্যাগ, জুতা সহ যাবতীয় সকল পণ্য। আর Evaly এর প্রতিটি শপ এর ডেলিভারি সিস্টেম মোটামুটি ভালো।

Evaly এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে অথবা মোবাইল App ডাউনলোড আপনি একাউন্ট তৈরি করে এখান থেকে কেনাকাটা করতে পারবেন। যে কোনো পণ্য কার্ডে যোগ করে অর্ডার করলেই তা পৌছে যাবে আপনার ঠিকানায়।

Evaly

অফিসিয়াল ওয়েবসাইট @ Evaly

১০. Shwapno

Shwapno সুপারশপ এর সাথে পরিচিত নয় এমন মানুষ খুব কম বললেই চলে। বাংলাদেশের প্রতিটি জেলায় Shwapno সুপারশপ এর শাখা রয়েছে। নিত্য প্রয়োজনীয় এমন কোনো জিনিস নেই যা Shwapno তে পাওয়া যায় না। আমরা বেশিরভাগ সময় লোকাল মার্কেটে কোনো পণ্য খুঁজে না পেলেই চলে যাই Shwapno সুপারশপে। বিশেষ করে গ্রোসারি আইটেম এর জন্য তো এটি অনেক বেশি জনপ্রিয়।

কিন্তু অনেক সময় বাজারে গিয়ে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনে আনার মতো পর্যাপ্ত সময় ও সুযোগ হাতে থাকে না। আপনার ব্যস্ত সময়কে বাঁচিয়ে দিতে পারবে Shwapno অনলাইন শপ। Shwapno এর ওয়েবসাইটে প্রবেশ করে আপনার লোকেশন সেট করলেই নিকটস্থ Shwapno সুপারশপের সকল পণ্য আপনার সামনে Show করা হবে। এখন আপনি আপনার প্রয়োজনীয় যে কোনো পণ্য ঘরে বসেই অর্ডার করতে পারবেন।

শুধু যে গ্রোসারি আইটেম পাবেন এমন না। আছে দেশি বিদেশি ব্রান্ডের কসমেটিকস আইটেম, ফ্রোজেন খাবার, ফ্রেশ মাছ-মাংস, ফ্রেশ সবজি ফ্যাশন আইটেম, জুতা, পোষা প্রাণীর যাবতীয় জিনিসপত্র ইত্যাদি। আর ডেলিভারি চার্জ আপনার লোকেশন অনুযায়ী ৫০ থেকে ৬০ টাকার মধ্যেই হয়ে থাকে। তাই নিশ্চিন্তে সাশ্রয়ী উপায়ে অনলাইন কেনাকাটার জন্য চলে যেতে পারেন Shwapno এর অফিসিয়াল ওয়েবসাইটে।

Shwapno

অফিসিয়াল ওয়েবসাইট @ Shwapno

শেষকথা

বাংলাদেশের জনপ্রিয় ১০ টি অনলাইন শপিং প্লাটফর্ম সম্পর্কে ইতোমধ্যে আলোচনা করা হয়ে গেছে। আশাকরি আপনি ইতোমধ্যে আপনার প্রয়োজন অনুযায়ী কাঙ্খিত প্লাটফর্মটি খুঁজে পেয়েছেন। তাই ঘরে বসে নিশ্চিন্তে অনলাইন কেনাকাটা করুন দেশের সেরা প্লাটফর্ম থেকে। তবে যে কোনো অনলাইন কেনাকাটার আগে দোকানের রিভিউ গুলো ভালোভাবে দেখে নেয়া জরুরি। পাশাপাশি প্রতিটি দোকানের সকল শর্ত ও নিতিমালা সম্পর্কে ভালোভাবে জেনে বুঝে অর্ডার করবেন।

টিউনটি ভালো লাগলে একটি জোসস করে দিন প্লিজ। অনলাইন শপিং সম্পর্কিত নতুন নতুন টিপস পেতে আমাকে ফলো করে রাখতে পারেন। কোনো প্রশ্ন থাকলে অবশ্যই টিউনমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।



Source link

  • Related Posts

    ৫ টি জনপ্রিয় চাকরি খোঁজার ওয়েবসাইট | Techtunes

    বাংলাদেশের প্রেক্ষাপটে বিশ্বস্ত চাকরির বিজ্ঞপ্তি গুলো যে কতোটা গুরুত্বপূর্ণ তা তো আমরা সকলেই জানি। পড়াশোনা শেষ করে কমবেশি সকলেই চাকরির বিজ্ঞপ্তির আশায় বসে থাকি। কাঙ্খিত বিজ্ঞপ্তি ছাড়লেই সাথে সাথে আবেদন…

    Conspiracy Theory বা ষড়যন্ত্র তত্ত্ব নিয়ে ১১ টি ওয়েবসাইট | Techtunes

    টেকটিউনস কমিউনিটি, কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভাল আছেন। বরাবরের মতি আজকেও চলে আসলাম নতুন কোন টিউন নিয়ে। আজকে আমরা আলোচনা করব Conspiracy Theory নিয়ে। সম্প্রতি আমার মেইলে অনেক…

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *