প্রিমিয়াম ভাইবের Cinematic look দেয়ার সেরা একটি ছবি এডিটিং ওয়েবসাইট


ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম

ছবি এডিটিং এর জন্য অনেকে অনেক ধরনের অ্যাপ ইউজ করেন। এর মধ্যে lightroom,Snapseed ইত্যাদি উল্লেখযোগ্য।তাছাড়া অনেকে আবার অন্যান্য অ্যাপ‌ও ব্যবহার করে থাকেন।এসব অ্যাপ ছবি এডিটিং এর জন্য বেশ ভালো বলা চলে।

তবে এসব অ্যাপ সাধারনত ম্যানুয়ালি করে এডিট করে নিতে হয়। অনেকে আবার অনেক ধরনের preset,Lut ব্যবহার করে থাকেন।

যদি আপনার ছবির জনরা হয় “Cinematic ” তাহলে তাদের জন্য‌ই এই পোস্ট। আজকে আলোচনা করবো একটি editing ওয়েবসাইট এর উপরে।এটির বিশেষত্ব হচ্ছে এটির ফোকাস প্রধানত Cinematic Photo এডিটিং নিয়ে। বেশ কয়েকটি ফিচার আছে যেগুলো আলোচনা না করলেই নয়।

Website এর নাম Color io

ওয়েবসাইটটি আপনারা এখানে ক্লিক করে ঢুকতে পারেন

ওয়েবসাইটটির জন্য প্রথমে আপনাদের রেজিস্ট্রেশন করে নিতে হবে। এজন্য আপনারা এই লিংকে‌ ক্লিক‌ করে রেজিস্ট্রেশন পেইজ এ যেতে পারেন।

রেজিস্ট্রেশন করার পর আপনারা লগ‌ইন করে নিবেন। ওয়েবসাইটের কিছু ফিচার ফ্রি আবার কিছু ফিচার পেইড। তবে ফ্রি হলেও কাজ চালিয়ে নেয়ার মতো যথেষ্ট বলা চলে। আপনারা color io pro এর অপশনে ক্লিক করে নিবেন।


উপরের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন। সেখানে try free অপশনে ক্লিক করে নিবেন।

এখন দেখতে পাচ্ছেন এডিট পেজে চলে আসছে। দেখেই বোঝা যাচ্ছে এটি বেশ প্রিমিয়াম একটি ভাইব আর লুক দিচ্ছে। প্রথমে আপনারা ছবিটি import করে নিবেন।

দেখুন আমি আমার স্যাম্পল ছবিটি ইমপোর্ট করে নিলাম।এখন আপনারা নিচে কয়েকটি অপশন দেখতে পাচ্ছেন।
35mm, cinematic ইত্যাদি অপশনের উপর ক্লিক করে নিবেন।

তাহলে দেখবেন আপনার ছবিটে cinematic filter অ্যাড হয়েছে। লাল মার্ক করা অংশটিতে যদি স্ক্রল করেন তাহলে নিচে আরো sub অপশন গুলো পেয়ে যাবেন।

এরপর arrow দেয়া অপশনে ক্লিক করে নিয়ে আপনারা ডাউনলোড করতে পারেন।

দ্বিতীয় যেটি আছে সেটি হলো Match™ অপশন


সেখানে cinematic,analog সহ বেশ কয়েকটি ভালো ভালো জনরা দেয়া আছে। এসব জনরার ভিতরে বেশ কয়েকটি করে ফিল্টার দেয়া আছে। আপনারা এক্সপ্লোর করে সেগুলো দেখতে পারেন।

এখানে সেই ফিল্টারের একটি pre view দেখা যাচ্ছে।আপনারা এক্সপ্লোর করে করে পছন্দমতো ফিল্টার অ্যাপ্লাই করে এক্সপোর্ট করে নিতে পারেন।
নিচে আমি কয়েকটি before after ছবি দেখালাম।



আজ এই পর্যন্তই। আশা করি ভাল লাগবে। আপনাদের মতামত জানাতে পারেন। ট্রিকবিডিতে সাথেই থাকুন।পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।





Source link

  • Related Posts

    এখন সুপার ফাস্টে ইমেজ জেনেরেট করুন AI ওয়েবসাইট দিয়ে সাথে আরো অনেক ফিচার তো থাকছেই With Decohere Website এখন সুপার ফাস্টে ইমেজ জেনেরেট করুন AI ওয়েবসাইট দিয়ে সাথে আরো অনেক ফিচার তো থাকছেই With Decohere Website 01

    بِسْمِ اللَّهِ الرَّحْمَنِ الرَّحِيم আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। প্রিয় ট্রিকবিডি বাসি কেমন আছেন সবাই ? আশা করি মহান আল্লাহ তা’আলার অশেষ রহমতে অনেক ভাল আছেন।আপনাদের দোয়া ও ভালবাসায় আমিও অনেক…

    Wp SafeLink ফাংশনালিটি সহ প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট সম্পূর্ণ বিনামূল্যে

    আপনারা  যারা প্রিমিয়াম ব্লগার থিম খুঁজছেন সম্পূর্ণ বিনামূল্যে এবং Wp Safe Link এর মত ফাংশনালিটি আপনার ব্লগার সাইটে চাচ্ছেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য। কারণ এই সমস্ত ফাংশনালিটি সহ একটি…

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *